শর্ত সাপেক্ষে হিন্দি ছবি আমদানির পক্ষে চলচ্চিত্র পরিচালক সমিতি

শাহরুখ খানের ‘পাঠান’ বাংলাদেশে আমদানি নিয়ে আলোচনা যেনো থামছেই না। শুধু পাঠান নয় হিন্দি সিনেমা আমদানি নিয়ে এরই মধ্যে শিল্পী সমিতি দশ পার্সেন্ট দাবি করে আমদানির পক্ষে মত দিয়েছেন।এবার পরিচালক সমিতি বলিউডের সিনেমা আমদানিতে শর্ত জুড়ে দিয়েছেন।এই শর্তগুলো মেনে আমদানি করে হিন্দি সিনেমা প্রদর্শনের পক্ষে মত দিয়েছেন সমিতির নেতারা।

সমিতির পক্ষ থেকে দেওয়া শর্তে বলা হয়েছে, বাংলাদেশের হলে হিন্দি সিনোমার প্রদর্শনের বেলায় মাসের প্রথম দুই সপ্তাহে হলগুলোতে হিন্দি সিনেমা চালানো যাবে না। বছরের দুই ঈদে মুক্তি দেওয়া যাবে না কোনো হিন্দি সিনেমা। বছরে ৬টি বা ১০টি সিনেমা আসতে পারবে। হিন্দি সিনেমা আমদানির মেয়াদকাল হবে দুই বছর।

সম্প্রতি এফডিসির পরিচালক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয় এই শর্তগুলো নিয়ে একমতে আসেন নির্মাতারা। উল্লেখিত শর্ত ছাড়াও হিন্দি সিনেমা আমদানিতে আরও কিছু শর্তের কথা জানিয়েছে সমিতি।

এ বিষয়ে পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ বলেন, শুধু পাঠান নয় আমরা হিন্দি সিনেমা মুক্তির পুরো প্রক্রিয়া নিয়ে বৈঠক করেছি। আগের কিছু শর্তের সঙ্গে বর্তমান কিছু শর্ত যোগ করে হিন্দি সিনেমা বাংলাদেশে মুক্তির বিষয়ে সিদ্ধান্ত দিয়েছি আমরা। মিটিংয়ের সিদ্ধান্তগুলো শিগগিরই তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বরাবর পাঠানো হবে। তার আগে চলচ্চিত্র-সংশ্লিষ্ট ১৮ সংগঠনেরও মতামত নেওয়া হবে। কিন্তু এখনও পাঠান মুক্তির বিষয়ে কোনো সুরাহা হয়নি।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You