টাঙ্গাইলের ৬টি সড়ক-মহাসড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

টাঙ্গাইলে ১৭১.৮০ কিলোমিটার দৈর্ঘ্যের ৬টি সড়ক-মহাসড়ক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব সড়ক-মহাসড়ক উদ্বোধন করেন  তিনি ।

জেলা প্রশাসন সুত্রে জানা যায়, বাংলাদেশ সরকারের অর্থায়নে সওজের আওতাধীন ৭৫০ কোটি ৭৩ লক্ষ টাকা ব্যয়ে ১৭১.৮০ কিলোমিটার দৈর্ঘ্যের সড়ক উদ্বোধন করা হয়েছে। এর মধ্যে ৫২৮ কোটি ২৪ লক্ষ টাকা ব্যয়ে ২০২২-২৩ সমাপ্তির অর্থ বছরে জয়দেবপুর-এলেঙ্গা-জামালপুর জাতীয় মহাসড়ক ৭৭.৬০ কিলোমিটার ও ৫টি জেলা সড়ক ৯৪.২০ কিলোমিটার।

জেলা সড়কের মধ্যে ২৯ কোটি ৩৬ লক্ষ টাকা ব্যয়ে ২০২১-২২ সমাপ্তির অর্থ বছরে পাকুল্লা-দেলদুয়ার-এলাসিন সড়ক প্রশস্তকরনের দেলদুলয়ার থেকে এলাসিন পর্যন্ত ৭ কিলোমিটার, ২৬ কোটি ৪৬ লক্ষ টাকা ব্যয়ে টাঙ্গাইল-বাসাইল সড়ক প্রশস্তকরণের ভাতকুড়া থেকে বাসাইল পর্যন্ত ১০ কিলোমিটার, ৪৩ কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে টাঙ্গাইল থেকে দেলদুয়ার সড়কের ১২ কিলোমিটার, ৪৯ কোটি ২১ লক্ষ টাকা ব্যয়ে ঘাটাইলের পোড়াবাড়ি থেকে শালিয়াজানি দিয়ে গোপালপুর হয়ে সরিষাবাড়ি পর্যন্ত ২২ কিলোমিটার এবং ৭৪ কোটি ২৬ লক্ষ টাকা ব্যয়ে ভরাডোবা-সাগরদিঘী-ঘাটাইল-ভূঞাপুর পর্যন্ত ৪৩.২০ কিলোমিটার সড়ক।

উদ্বোধন উপলক্ষে টাঙ্গাইল ড্রিস্ট্রিক এলাকার জনসেবা চত্ত্বরে জেলা প্রশাসকের উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে জেলার সকল সংসদ সদস্য, জনপ্রতিনিধিগণ, বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারিবৃন্দ ও সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Recommended For You