শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে মণিপুর ছাড়লেন গভর্নর

শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে মণিপুর ছাড়লেন গভর্নর

রাজভবন অভিযানের সময় শিক্ষার্থীদের সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষের একদিন পরই মণিপুরের গভর্নর লক্ষ্মণ প্রসাদ আচার্য আসামে চলে গেছেন। স্থানীয় কর্মকর্তারা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। 

বুধবার (১১ সেপ্টেম্বর) আসামের গুয়াহাটির উদ্দেশ্যে ইম্ফল ত্যাগ করেছেন। চলমান পরিস্থিতির জেরে মণিপুর বিশ্ববিদ্যালয় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সমস্ত স্নাতকোত্তর এবং স্নাতক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

কর্মকর্তারা বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, মঙ্গলবার শিক্ষার্থী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষের পর বুধবার সকাল ১০টার দিকে আসামের উদ্দেশ্যে ইম্ফল ছাড়েন মণিপুরের গভর্নর লক্ষ্মণ প্রসাদ। তিনি আসামের গভর্নর হলেও অতিরিক্ত হিসেবে মণিপুরের দায়িত্বও পালন করেন।

মণিপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি সামাল দিতে ব্যর্থতার জন্য ডিজিপি এবং রাজ্য সরকারের নিরাপত্তা উপদেষ্টার অপসারণের দাবি জানিয়েছিলেন আন্দোলনকারীরা। রাজভবনের কাছে সংঘর্ষের কয়েক ঘন্টা পর, গভর্নর মঙ্গলবার রাতে ১১ জন ছাত্র প্রতিনিধির সঙ্গে সাক্ষাৎ করেন।

পুলিশ জানিয়েছে, ইম্ফলে বুধবার নতুন করে কোনো বিক্ষোভ ও সহিংসতার খবর পাওয়া যায়নি। তবে রাজ্যটিতে কারফিউ জারি করার পাশাপাশি পাঁচদিনের জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

এক সপ্তাহের বেশি সময় ধরে মণিপুরে বন্দুকযুদ্ধ, ড্রোন ও রকেট হামলায় ঘটনা ঘটছে। এতে অন্তত ১১ জন নিহত হয়েছেন। তার জেরে মঙ্গলবার বেলা ১১টা থেকে রাজ্যের তিন জেলায় কারফিউ জারি করা হয়। এ ছাড়া ১৫ সেপ্টেম্বর পর্যন্ত গোটা রাজ্যের ইন্টারনেট পরিষেবাও বন্ধ করে দিয়েছে সরকার। তাই পুরো বিশ্ব থেকেই এখন কার্যত বিচ্ছিন্ন মণিপুর।

গতকাল কারফিউয়ের মধ্যে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষার্থীরা গভর্নরের বাসভবন অভিমুখে যাওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ৫০ শিক্ষার্থী আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

 

শেয়ার করুন:

Recommended For You