বাফুফের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান হলেন ইমরুল হাসান

বাফুফের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান হলেন ইমরুল হাসান

গণঅভ্যুত্থানে শেখ হাসিনার পতনের পর দেশের সর্বস্তরেই চলছে পালাবদল। ক্রীড়াঙ্গনও এর বাইরে নয়। আওয়ামী লীগ সরকারের পতনের পর ৮ আগস্ট ব্যক্তিগত কারণ দেখিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে পদত্যাগ করেন সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী। একই সঙ্গে তিনি বাফুফের ফিন্যান্স কমিটির চেয়ারম্যানের পদ থেকেও সরে দাঁড়ান। সালাম ‍মুর্শেদীর জায়গায় ফিন্যান্স কমিটির চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে বাফুফের আরেক সহ-সভাপতি ইমরুল হাসানকে।

শনিবার (৩১ আগস্ট) বাফুফের ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মূলত বাফুফের আর্থিক কার্যক্রমকে গতিশীল করতেই ইমরুল হাসানকে ফিন্যান্স কমিটির চেয়ারম্যান করা হয়েছে। কারণ বাফুফের ব্যাংক হিসাব থেকে কোনও টাকা তুলতে গেলে ন্যূনতম দুই জনের স্বাক্ষর প্রয়োজন। কিন্তু স্বাক্ষরের দায়িত্বে থাকা তিন জনের মধ্যে দুই জনই এখন অনুপস্থিত।

গত ৫ আগস্ট সরকার পতনের তিন দিন পর পদত্যাগ করেন সালাম মুর্শেদী। এরপর ফিন্যান্স কমিটির প্রধানের পদ খালি ছিল। আজ জরুরি সভা ডেকে সহ-সভাপতি ইমরুল হাসানকে দায়িত্ব দেওয়া হয়। ভার্চুয়াল সভায় সভাপতিত্ব করেন বাফুফে প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিন।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

এ বছরই পেশাদার লিগ কমিটির চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন বাফুফে প্রেসিডেন্ট সালাউদ্দিন। তার স্থানে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যানও ইমরুল হাসান। আবার বাফুফের আরও একটি নতুন দায়িত্ব নিতে হচ্ছে তাকে।

এর আগে আর্থিক অনিয়মের কারণে ফিফার জরিমানার মুখে পড়েছিলেন সালাম মুর্শেদী। প্রায় ১২ লাখ টাকা জরিমানা করেছে ফিফা।

বাফুফের এই সভায় আগামী ২৬ অক্টোবরের নির্বাচন নিয়েও আলোচনা হয়েছে। বাইরে থেকে কেউ কেউ নির্বাচন পেছানোর দাবি তুললেও বাফুফে এই পথে হাঁটছে না। নির্ধারিত তারিখে নির্বাচনের জন্য খুব শিগগির কাউন্সিলরদের নাম আহবানের সিদ্ধান্ত হয়েছে সভায়।

শেয়ার করুন:

Recommended For You