চার উইকেট নিয়ে দ্বিতীয় সেশন বাংলাদেশের

চার উইকেট নিয়ে দ্বিতীয় সেশন বাংলাদেশের

প্রথম সেশনের শুরুটা ভালো হয়েছিল। কিন্তু বাকিটা সময় কেটেছে হতাশায়। দ্বিতীয় সেশনে পাকিস্তানের ৪ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। শান মাসুদ, সাইম আইয়ুব, সৌদ শাকিল ও বাবর আজমের উইকেট হারিয়ে চাপে পড়েছে পাকিস্তান। চা বিরতির আগে ৩০ ওভার ব্যাটিং করে স্কোরবোর্ডে ৮৪ রান যোগ করতে এই ৪ ব্যাটারের উইকেট হারিয়েছে স্বাগতিকরা।

রাউয়ালপিন্ডিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসের প্রথম দিনের দ্বিতীয় সেশন অবধি ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান করেছে স্বাগতিকরা।

১ উইকেটে ৯৯ রান নিয়ে দ্বিতীয় সেশন শুরু করা পাকিস্তান ৮ রান যোগ করতেই দলীয় ১০৭ রানে দ্বিতীয় উইকেট হারায় তারা। মেহেদী হাসান মিরাজের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ৫৭ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক শান মাসুদ।

দলের বোর্ডে আরও ১৫ রান যোগ হতেই সেই মিরাজের আঘাত। এবার তার বলে উইকেট থেকে বেরিয়ে এসে বড় শট খেলতে গিয়ে স্টাম্পিং হন সাইম আইয়ুব ৫৮ রান করে।

ক্রিজে আছেন পাকিস্তানের শেষ স্বীকৃতি দুই ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও সালমান আলি আগা।

প্রথম সেশনে শুরুতে উইকেট ফেললেও শান মাসুদ-সাইম আইয়ুবের ব্যাটে দাপট দেখিয়েছিল পাকিস্তানই, সেশনটা নিজেদের করে নিয়েছিলো তারা। দ্বিতীয় সেশনে পাল্লা নিজেদের দিকে নিয়ে আসে বাংলাদেশ।

শুরুটা করেন মিরাজ। থিতু হয়ে বিপদজনক হয়ে উঠার আভাস দেয়া দুই ব্যাটার শান-সাঈম দুজনকেই ফেরান তিনি। ফিফটির পর মিরাজের বলে এলবিডব্লিউ হন শান। ফিফটি স্পর্শ করে অধৈর্য হয়ে ক্রিজ ছেড়ে স্টাম্পিং হন সাঈম।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

নাহিদ রানার বলে ১ রানেই ফিরতে পারতেন সাউদ শাকিল। এবার স্লিপে তার ক্যাচ ছেড়ে দেন মিরাজ। জীবনটা অবশ্য কাজে লাগাতে পারেননি আগের টেস্টে সেঞ্চুরি করা শাকিল। অ্যারাউন্ড দ্য উইকেটে এসে অ্যাঙ্গেল তৈরি করে তাকে কাবু করেন তাসকিন। তাসকিনের ভেতরে ঢোকা বল স্টাম্পে টেনে ১৬ রান করে বিদায় নেন তিনি।

শাকিলের বিদায়ের পর প্রতিরোধ গড়ার আভাস দিয়েছিলেন দুই অভিজ্ঞ বাবর আজম আর রিজওয়ান। আগের টেস্টে রান না পাওয়া বাবর এবারও থিতু হয়ে যান, তার সামনে ছিলো নিজেকে মেলে ধরা, দলকে ভালো জায়গায় নিয়ে যাওয়া। কিন্তু সাকিবের আর্ম ডেলিভারি পড়তে পারেননি তিনি।

সেশনে বাংলাদেশকে তৃতীয় উইকেটটি এনে দেন তাসকিন আহমেদ। ২৮ বলে ১৬ রান করা এই ব্যাটার তাসকিনের বল স্কয়ার অঞ্চল দিয়ে খেলতে যান। কিন্তু বল চলে যায় স্টাম্পে। চাপে থাকা পাকিস্তানকে আরও বিপদে ফেলেন সাকিব আল হাসান।

৭৭ বলে ৩১ রান করা বাবর আজম তার বলে হয়ে যান এলবিডব্লিউ। দুই বল পরই আরও একটি উইকেট পেতে পারতেন সাকিব। কিন্তু এবার শর্ট লেগে দাঁড়িয়ে আগা সালমানের ক্যাচ ছেড়ে দেন জাকির হাসান। সালমানকে নিয়ে সেশনের বাকি সময়টুকু পাড় করে দিয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

 

শেয়ার করুন:

Recommended For You