‘দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা’, বিক্ষোভ মিছিলে খুলনার শিক্ষার্থীরা

দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা- বিক্ষোভ মিছিলে খুলনার শিক্ষার্থীরা

দেশের পূর্বাঞ্চলের তিন জেলায় বন্যা ইস্যুতে ভারতের ষড়যন্ত্র দেখছে বাংলাদেশের মানুষ। ভারতের সাথে বাংলাদেশের আন্তর্জাতিক নদীর পানির ন্যায্য হিস্যা দাবিতে এবং উদ্দেশ্য প্রণোদিতভাবে ডম্বুর ও গজলডোবা বাঁধ খুলে আকস্মিক বন্যার প্রতিবাদে খুলনায় বিক্ষোভ কর্মসূচি করেন সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে নগরীর শিববাড়ি মোড়ে বিক্ষোভ সমাবেশ করেন তাঁরা। কয়েকশো শিক্ষার্থীর উপস্থিতিতে বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক অতিক্রম করে হাদিস পার্কে এসে শেষ হয়।

এসময় শিক্ষার্থীরা দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা; ভারতীয় আধিপত্যবাদ ভেঙে দাও গুড়িয়ে দাও; দাদাদের আগ্রাসন ভেঙে দাও গুড়িয়ে দাও; ভারতীয় দাদাগিরি ভেঙে দাও গুড়িয়ে দাও ইত্যাদি স্লোগান দেন।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশ একটি স্বাধীন দেশ এবং এই স্বাধীন দেশের প্রতি কারো চোখ তুলে তাকানোর সুযোগ নেই। ভারত শুকনো মৌসুমে পানি আটকে রাখে তখন আমরা পানি পাই না; কিন্তু যখন চারিদিকে পানি তখন তারা সকল বাঁধ খুলে দেয়। আমরা ভারতের বন্ধুত্ব চাই, প্রভুত্ব নয়। অবিলম্বে ভারতের দ্বিমুখী নীতি বন্ধ করতে হবে। যদি এই নীতি বন্ধ করা না হয় তাহলে প্রস্তুত থাকেন, বাংলার ছাত্র সমাজ কাউকে ছাড় দেবে না।

শিক্ষার্থীরা আরও বলেন, আফসোসের সাথে বলতে হয় এই পানি কোন প্রাকৃতিক বন্যার পানি নয়। এই পানি দিল্লির গুটি চালা রাজনৈতিক পানি। তার প্রমাণ একটু আগে আমরা দেখতে পেয়েছি। এক নিউজে তারা বলেছে, ভারত পানি ছাড়লো আর সেই পানিতে হাবুডুবু খাচ্ছে বাংলাদেশ। এটা রাজনৈতিক, ইচ্ছা প্রণোদিত বন্যা। তিনি বলেন, ধৈর্যের বাঁধ ভাঙলে সেভেন সিস্টার্স গুঁড়িয়ে দেব। ভারত যেভাবে আমাদের ওপর হাসিনার মাধ্যমে আগ্রাসী ভূমিকা চালিয়েছিল তা থেকে আমরা মুক্তি পেয়েছি কিন্তু তারা খুনি হাসিনাকে আশ্রয় দিয়ে নানা ধরনের ক্যু চালাচ্ছে এবং এই রাজনৈতিক বন্যা আমাদের ওপর চাপিয়ে দিয়েছে।

শেয়ার করুন:

Recommended For You