আওয়ামী লীগের এমপির প্রভাব খাটিয়ে ট্রাকের হেলপার থেকে কোটি টাকার মালিক

আওয়ামী লীগের এমপির প্রভাব খাটিয়ে ট্রাকের হেলপার থেকে কোটি টাকার মালিক

সাভারে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মুরাদ জং এর প্রভাব খাটিয়ে ট্রাকের হেলপার থেকে অবৈধ ভাবে কোটি কোটি টাকার মালিক হয়েছেন জিন্নাহ নামের এক ব্যাক্তি । সে ওই সংসদের বোন জামাই হওয়ার সুবাধে আওয়ামীলীগের প্রভাবশালী নেতাকর্মীদের সাথে মিলে বিভিন্ন অপকর্ম করতেন । রাজনৈতিক মামলায় ফাসিয়ে দেওয়ার কথা বলে বিএনপির নেতাকর্মীদের কাছ থেকেও হাতিয়ে নিয়েছেন বিপুল পরিমান অর্থ । বাজার রোড এলাকায় বিভিন্ন বিচার শালিষি ও হুমকি দিয়ে অর্থ আদায় করতেন নিরীহ সাধারন মানুষকে সর্বসান্ত করে দিতেন ।

খোজ নিয়ে জানা গেছে, সাভারের বাজার রোড এলাকায় বসবাস করেন আনোয়ারুল আলম জিন্নাহ । এক সময় ট্রাকের হেলপার হিসেবে জীবিকা নির্বাহ করতেন । পরে সাভারের আওয়ামীলীগের সংসদ হিসেবে মুরাদ জং নির্বাচিত হওয়ার পর থেকেই এলাকায় এমপির প্রভাব দেখাতে শুরু করেন । বাজার রোড এলাকার কেউ ঝামেলাতে জড়ালেই বিচারের কথা বলে ওই ব্যাক্তির কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে সর্বশান্ত করে দিতেন ।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

এমনকি বিরোধী দলের আন্দলনের পর বিএনপির বিভিন্ন নেতাকর্মীকে রাজনৈতিক মামলা দিয়ে ফাসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে অনেকের কাছ থেকে লাখ লাখ টাকা নেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে । সর্বশেষ ছাত্র আন্দোলনের সময় সাভারের বিএনপির বিভিন্ন নেতাকর্মীদের নামে মামলা দায়ের হয় । ওই সময়ও তিনি এলাকার বিভিন্ন লোকদের পুলিশে ধরিয়ে মামলায় জড়ানোর ভয়ে দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন ।

বাজার রোড এলাকার এক ব্যক্তি অভিযোগ করে বলেন, তিনি কোন রাজনৈতিক দলের সাথে জড়িত না থাকলেও তাকে মামলায় ফাসিয়ে দেওয়ার কথা বলে ৭০ হাজার টাকা নেয় । জিন্নাহ সাবেক এমপির চাচাতো বোনের জামাই হওয়ার কারনে স্থানীয় আওয়ামীলীগের লোকজনের সাথে ব্যাপক সখ্যতা গড়ে উঠে । এর প্রভাব দিয়েই এতো সব অপকর্ম করলেও কেউ প্রতিবাদ করতে সাহস পায়নি । এভাবে বিভিন্ন মানুষের কাছ থেকে ভয় দেখিয়ে লাখ লাখ টাকা আদায় করতেন তিনি । আওয়ামীলীগ সরকারের গত ১৬ বছরে গ্রামের বাড়ি টাঙ্গাইলে কিনেছেন অনেক জমি । বাজার রোড এলাকার বিভিন্ন ভঙ্গারী ব্যবসায়ীদের কাছ থেকে প্রতি মাসে চাদা আদায় করতেন এই জিন্নাহ ।

এছাড়াও জিন্নাহ অভিযোগ উঠেছে সাভার উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আলী হায়দার, আশুলিয়া ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন, দুলাল তালুকদারসহ বিভিন্ন নেতাকর্মীরা বর্তমানে মামলার আসামী হয়ে পালিয়ে বেড়াচ্ছে । জিন্নাহ তাদের আত্নীয় । এমনকি জিন্নাহ গ্রামের বাড়িতে ওইসব আসামীরা পালিয়ে আত্নগোপনে রয়েছে বলেও অভিযোগ ককেন অনেকে ।

এসব অভিযোগর বিষয়ে জানতে চাইলে জিন্নাহর মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি ।

শেয়ার করুন:

Recommended For You