বাংলা পড়তে পারেন না সালমান এফ রহমান

বাংলা পড়তে পারেন না সালমান এফ রহমান

বাংলাদেশের নাগরিক হলেও বাংলা পড়তে পাড়েন না শেখ হাসিনার বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান।

বর্তমানে তিনি রাজধানীর মিন্টো রোডে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) কার্যালয়ে ১০ দিনের রিমান্ডে রয়েছেন। একই মামলায় তার সঙ্গে রিমান্ডে আছেন সাবেক আইনমন্ত্রী আনিসুল হকও। জানা গেছে, রিমান্ড চলাকালে তাদের বিরুদ্ধে থাকা অভিযোগগুলো লিখিতভাবে উপস্থাপন করা হচ্ছে। তবে সেখানেই ঘটেছে বিপত্তি। ছোটবেলা থেকে পাকিস্তানে বেড়ে ওঠায় বাংলা পড়তে পারেন না। ফলে লিখিত অভিযোগগুলো তাকে পড়ে শুনিয়েছেন আনিসুল হক। ওই সময় এ বিষয়ে কিছুই জানেন না বলে মন্তব্য করেন সালমান এফ রহমান

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

ডিবি কার্যালয় সূত্রে জানা যায়, ডিবি অফিসে যে খাবার রয়েছে সেগুলোই খাচ্ছেন সালমান ও আনিসুল। বিজনেস টাইকন সালমান এফ রহমান পছন্দ করেন চিকেন জাতীয় খাবার। শুক্রবার (১৬ আগস্ট) তিনি মুরগি ও ডিম দিয়ে খেয়েছেন। আর সাবেক আইনমন্ত্রী আনিসুল হক পছন্দ করেন মাছ। তিনি ডিম ও শিং মাছের ঝোল দিয়ে খেয়েছেন।

এছাড়া ডিবির হাজতখানার ফ্লোরে ঘুমাচ্ছেন দুজন। কীভাবে তাদের সময় কাটছে জানতে চাইলে পুলিশের এক কর্মকর্তা জানান, বসে থাকেন, ঘুমান, খান এবং নামাজ পড়ে সময় কাটান তারা। কোটা সংস্কার আন্দোলন চলাকালে ১৬ জুলাই রাজধানীর নিউমার্কেট থানাধীন টিটি কলেজের বিপরীত পাশে কাদের আর্কেড মার্কেটের সামনে সংঘর্ষে গুরুতর জখম হন ওই এলাকার একটি পাপোশের দোকানের কর্মচারী শাহজাহান আলী। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তার মৃত্যু হয়।

এ ঘটনায় ডিএমপির নিউমার্কেট থানায় দায়ের হওয়া হত্যা মামলায় গ্রেপ্তার করা হয় সালমান এফ রহমান এবং আনিসুল হককে। ছাত্র-জনতার বিক্ষোভের মুখে আওয়ামী লীগ সরকারের পতনের পর নৌপথে পালানোর সময় মঙ্গলবার রাজধানীর সদরঘাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরদিন বুধবার তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ। তারা বর্তমানে ডিবি হেফাজতে আছেন। তবে হত্যা মামলাটি তদন্ত করছে নিউমার্কেট থানা পুলিশ।

সালমান এফ রহমানের বিরুদ্ধে শেয়ারবাজার কারসাজিসহ কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। ‘দরবেশ’ হিসাবে বহুল পরিচিত সালমান এফ রহমানের শেয়ারবাজার কারসাজিতে নিঃস্ব হয়ে অনেকে আত্মহননের পথও বেছে নেন। এসব বিষয় নিয়েও তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শেয়ার করুন:

Recommended For You