কোটা আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে মতবিনিময় করতে আ. লীগে টিম গঠন

কোটা আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে মতবিনিময় করতে আ. লীগে টিম গঠন

কোটা আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে মতবিনিময় ও সমন্বয় করার জন্য তিন সদস্যদের টিম গঠন করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

গতরাতে গণভবনে দলের সিনিয়র নেতাদের নিয়ে অনির্ধারিত এক বৈঠক করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই টিম গঠন করে দেন তিনি। টিমের সদস্যরা হলেন, আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তারা আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের সিনিয়র নেতাদের নিয়ে একটি টিম গঠন করে ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে আলাপ করবেন। বৈঠকে উপস্থিত একাধিক নেতাও এ তথ্যটি নিশ্চিত করেছেন।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

অনির্ধারিত এই বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতি মণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, বস্ত্র ও পাটমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আইনমন্ত্রী আনিসুল হক, দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন্নাহার চাঁপা, তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ। পরবর্তীতে রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানও গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

বৈঠক সূত্র জানিয়েছে, অনির্ধারিত এই বৈঠকে চলমান কোটা আন্দোলন নিয়ে কথা হয়। এ সময় প্রধানমন্ত্রী বলেন, ছাত্রদের কোটার দাবি মেনে নেওয়া হয়েছে, হতাহতের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটিও করে দিয়েছি। চলমান আন্দোলনে সাধারণ ছাত্রদের প্রতি যত্নবান ও সহনশীল থাকার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

শেয়ার করুন:

Recommended For You