কোটা সংস্কার আন্দোলন, ইবিতে ছাত্রলীগের কার্যালয় ভাংচুর

কোটা সংস্কার আন্দোলন, ইবিতে ছাত্রলীগের কার্যালয় ভাংচুর
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের কার্যালয় ভাঙচুর করা হয়েছে। বুধবার (১৭ জুলাই) বিকেল কার্যালয়ে ইটপাটকেল নিক্ষেপ ও লাঠিসোঁটা নিয়ে ভাঙচুর চালায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা। 
এ সময় ‘হৈ হৈ রৈ রৈ, ছাত্রলীগ গেলি কৈ’, ‘লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে’, ‘একশন টু একশন, ডাইরেক্ট একশন’, ‘কোটা আন্দোলনে হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘ইবিয়ানরা আসছে, রাজপথ কাঁপছে’—সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে অনুসরণ করুন https://worldglobal24.com/latest/
এদিন বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের বটতলায় শিক্ষার্থীর সমবেত হয়। এসময় লাঠিসোঁঠা নিয়ে সহস্রাধিক শিক্ষার্থী ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। রাজনীতি মুক্ত ক্যাম্পাস ও হল খোলা রাখার দাবীতে ভিসি বাংলোর সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীরা বটতলায় চলে আসেন।
এসময় কোটা সংস্কারের পাশাপাশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা। আমরা অতি দ্রুত সময়ের মধ্যে হল খোলা দেখতে চাই। যতক্ষণ পর্যন্ত না আমাদের দাবি আদায় হবে ততক্ষণ আমরা আন্দোলন করে যাব।
এর আগে কোটা সংস্কার আন্দোলন ইস্যুতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ ও নিহতের ঘটনায় বন্ধ ঘোষণা করা হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাস। বুধবার জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। পাশাপাশি হল বন্ধেরও নির্দেশনা দেয়া হয়েছে।
শেয়ার করুন:

Recommended For You