ঢাদসিক’র ধার্যকৃত জরিমানা দিতে অস্বীকার করায় ১০ দিনের কারাদণ্ড

ঢাদসিক'র ধার্যকৃত জরিমানা দিতে অস্বীকার করায় ১০ দিনের কারাদণ্ড

বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় ধার্যকৃত জরিমানা দিতে অস্বীকার করায় লালবাগের নিউ পল্টন লেন এলাকায় মোয়াজ্জেম হোসেন নামে ১ ব্যক্তিকে ১০ দিনের কারাদণ্ড দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) এক ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ঢাদসিক পরিচালিত আরো ৪ ভ্রাম্যমাণ আদালত ৬টি স্থাপনাকে ৮ হাজার টাকা জরিমানা করেছে।

ডেঙ্গু রোগ প্রতিরোধ ও এডিস মশার প্রজননস্থল নিধনে করপোরেশন পরিচালিত ৫টি ভ্রাম্যমাণ আদালত এই দণ্ডাদেশ ও জরিমানা আরোপ করে।

রবিবার (১৪ জুলাই) করপোরেশনের উত্তর শাহজাহানপুরের ঝিলপাড় ও তার আশপাশ, পাটুয়াটুলি ও কিমারটুলির আশপাশ, লালবাগের নিউ পল্টন লেন, যাত্রাবাড়ীর শেখদী মাদ্রাসা রোড, মুরাদপুর রজব আলী রোড এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/

দুই নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান ১১ নম্বর ওয়ার্ডের উত্তর শাহজাহানপুরের ঝিলপাড় ও তার আশপাশ এলাকা, তিন নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তায়েব-উর-রহমান আশিক ২৩ নম্বর ওয়ার্ডের লালবাগের নিউ পল্টন লেন এলাকা, চার নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তৌহিদুল ইসলাম ৩৭ নম্বর ওয়ার্ডের পাটুয়াটুলি ও কিমারটুলির আশপাশ এলাকা, পাঁচ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আমির হামজা ৫২ নম্বর ওয়ার্ডের মুরাদপুর রজব আলী রোড এলাকা এবং নয় নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুল আরেফিন ৬২ নম্বর ওয়ার্ডের নতুন যাত্রাবাড়ীর শেখদী মাদ্রাসা রোড এলাকায় এসব অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনা প্রসঙ্গে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তায়েব- উর- রহমান আশিক বলেন, “আজকের অভিযানকালে লালবাগের নিউ পল্টন লেন এলাকায় ১৮/১ নম্বর হোল্ডিংস্থিত ব্যক্তি মালিকানাধীন একটি বহুতল ভবনের মিটার বক্সে এডিস মশার প্রচুর লার্ভা পাওয়ায় ভবনটির তত্ত্বাবধায়ক মোয়াজ্জেম হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়৷ আরোপিত জরিমানা দিতে অস্বীকৃতি জানানোর পাশাপাশি নানা অযুহাতে আদালতের সময়ক্ষেপণ করায় ভবনটির তত্ত্বাবধায়ক মোয়াজ্জেম হোসেনকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।”

আজকের অভিযানে সর্বমোট ৩৭৮টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ৬টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ৬টি মামলায় সর্বমোট ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

শেয়ার করুন:

Recommended For You