পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য দেশকে মেধাশূণ্য করার নামান্তর: ইসলামী আন্দোলন

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ কোটা বিরোধী আন্দোলনের প্রতিক্রিয়ায়  বলেন, শিক্ষার্থীদের চলমান কোটা বিরোধী আন্দোলনকে ‘আদালত বিরোধী বলা’ পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য দেশকে মেধাশূণ্য করার নামান্তর।
সরকারি চাকুরীতে কোটা প্রথা বাতিল করে মেধার প্রতিযোগিতা সৃষ্টি করুন। তাহলে রাষ্ট্র কিছু মেধাবী কর্মকর্তা পাবে। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো ভালো চলবে। কোট ব্যবস্থা বহাল রেখে শিক্ষা ক্ষেত্রে বৈষম্য সৃষ্টি করে মেধাহীনদের দিয়ে রাষ্ট্র পরিচালনা করেন কিভাবে?
গতকাল ৫ জুলাই’ ২৪ শুক্রবার বিকেল ৫ টায় রাজধানীর ভাটারাস্থ নগর উত্তর কার্যালয়ে অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নগর সেক্রেটারি মাওলানা মুহাম্মদ আরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্য মধ্যে আরও বক্তব্য রাখেন আলহাজ্ব আনোয়ার হোসেন, মুফতী ওয়ালিউল্লাহ, হাসমত আলী, ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, মুফতী ফরিদুল ইসলাম, মুফতী মোঃ মাছউদুর রহমান, ডাঃ মুজিবুর রহমান, এ্যাড. শওকত আলী হাওলাদার, রাকিবুল ইসলাম, মুফতী সিরাজুল ইসলাম, মুফতী আরমান হোসাইন, নাজমুল হাসান। তিনি আরো বলেন, কোটা ব্যবস্থা বাতিল করে ২০১৮ সালের জারি করা সরকারি পরিপত্র পূর্ণ  বহাল করতে হবে।
শেয়ার করুন:

Recommended For You