রোহিঙ্গা ক্যাম্পে গলা কেটে মসজিদের ইমামকে হত্যা

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে এবার মসজিদের এক ইমামকে গলা কেটে হত্যা করেছে সন্ত্রাসীরা। বুধবার (৩ জুলাই) ভোরে রাতে ৪ নম্বর (এক্সটেনশন) রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়।

এ ঘটনায় নিহত ব্যক্তির হলেন উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ৪ এক্সটেনশন ডি-৪ ব্লকের বাসিন্দা অলি আহমেদ এর ছেলে নূর মোহাম্মদ (৩১)প্রকাশ মৌলভী নুর মোহাম্মদ(৩১)।

জানা যায়,বুধবার ভোরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৪ এক্সটেনশন এর ডি ব্লকের বাসিন্দা নূর মোহাম্মদ। একদল রোহিঙ্গা সন্ত্রাসীরা ধরে নিয়ে গিয়ে নুর মোহাম্মদকে জবাই করে হত্যা করেন। হত্যার পর পাশ্ববর্তী একটি পাহাড়ে রেখে যান। নিহত নুর মোহাম্মদ স্থানীয় এক মসজিদে নামাজ পড়াতেন এবং প্রতিদিন সকালে মক্তবে শিশুদেরকে আরবি ও ইংরেজি পড়াতেন। পাশাপাশি গভীর রাতে ওই ক্যাম্পের পাহারাদারদের সঙ্গে নিজেও মাঝে মাঝে ক্যাম্প পাহারা দিতেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন বলেন, প্রতিদিনের ন্যায় নুর মোহাম্মদ মঙ্গলবার রাতে পাহারা শেষে সাড়ে তিনটার দিকে তার নিজ ঘরের সামনের দোকান থেকে পান ক্রয় করে। পরে সে চলে যাওয়ার সময় অজ্ঞাত এক রোহিঙ্গা সন্ত্রাসীর দল অতর্কিতভাবে তাকে ধারালো দা দিয়ে কুপিয়ে গলা কেটে হত্যা করে রাস্তার পাশে ফেলে পালিয়ে যায়।

ওসি বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ক্যাম্প প্রশাসনের সহযোগিতায় নিহতের মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থাগ্রহণ প্রক্রিয়াধীন বলে জানান ওসি ।

শেয়ার করুন:

Recommended For You