হজে গিয়ে একইভাবে দাদা, বাবা ও ছেলের মৃত্যু

হজে গিয়ে ৫৭ বাংলাদেশির মৃত্যু, ফিরেছেন ৪০ হাজার ১১৫ জন

চলতি বছর সৌদি আরবের পবিত্র মক্কা নগরীতে হজ করতে এসে একজন মিশরীয় নাগরিকের মৃত্যু হয়েছে। তবে এই মৃত্যুর পর জানা যায়, তার বাবা এবং দাদা দু’জনই তিন দশক এবং পাঁচ দশক আগে তাদের নিজ নিজ হজ করার সময় পবিত্র মক্কায় মৃত্যু বরণ করেন ।

শনিবার (১ জুন) তার পরিবারকে মৃত্যুর খবরটি নিশ্চিত করে সৌদি কর্তৃপক্ষ। জানা যায়, পরিবারটি মিশরের বেহেরা অঞ্চলে বসবাস করেন। পরিবারের সদস্যরা তিন প্রজন্মের তিন পুরুষের এমন মর্যাদাকর মৃত্যুতে একধরনের আধ্যাত্মিক তাৎপর্য ও গুরুত্ব অনুভব করছেন। মোহাম্মদ সেলিম কাসেম বেহেরা এলাকায় অবসরপ্রাপ্ত পোস্ট ম্যানেজার ছিলেন। কাসেমের মৃত্যুর খবরটি ছড়িয়ে পড়ার পর থেকে মিশরীয় শহরটিতে শোকের ছায়া নেমে আসে। কাসেমের চাচাতো ভাই ড. জামাল আমিন কাসেম হৃদয়বিদারক এই সত্য ঘটনাটির বিবরণ করেন।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

তিনি বলেন, কাসেমের মৃত্যুর সঙ্গে তার বাবার মৃত্যুর ধরনের সুস্পষ্ট মিল রয়েছে। আমার চাচা (কাসেমের বাবা) ৩০ বছর আগে হজ যাত্রা করার সময় মক্কায় মারা যান। তিনি আরো বলেন, কাসেম তথা আমাদের দাদাও প্রায় ৫০ বছর আগে একইভাবে পবিত্র মক্কায় মারা যান।

আরও পড়ুনঃ  এবারের হজে জন্ম নেয়া প্রথম শিশু ‘মোহাম্মদ’

ড. জামাল কাসেম আরো বলেন,আমার প্রিয় চাচাতো ভাই মোহাম্মদ সেলিম কাসেম,রশিদ ও এডকু পোস্ট গ্রুপের প্রধান হিসেবে কর্মরত ছিলেন। তিনি পবিত্র ভূমিতে ইন্তেকাল করেছেন, যেখানে তিনি হজ করার উদ্দেশ্যে এসেছিলেন। এই পবিত্র নগরীতেই তার বাবা (আমার চাচা সাদ সেলিম কাসিম) এবং আমাদের দাদা একই স্থানে এবং একইভাবে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

এলাকাবাসীর অনেকের মতে, এই মর্যাদাকর মৃত্যুর মধ্যে দিয়ে তিন প্রজন্মের তিন পুরুষ যেনো মহান সৃষ্টিকর্তার ইশারায় পবিত্র নগরীতে এসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ।

 

 

শেয়ার করুন:

Recommended For You