সৌদি পৌঁছেছেন ৬৩১৪১ হজযাত্রী, ১ নারীর মৃত্যু

সৌদি পৌঁছেছেন ৬৩১৪১ হজযাত্রী, ১ নারীর মৃত্যু

মমতাজ বেগম (৬৩) নামে একজন বাংলাদেশি নারী হজযাত্রী মারা মৃত্যু হয়েছে ।বুধবার (৫ জুন) এই হজযাত্রী পবিত্র মক্কায় মারা যান। মমতাজ বেগমের বাড়ি ফরিদপুর জেলার নগরকান্দায়। এ নিয়ে এবার সৌদিতে বাংলাদেশি ১১ জন হজযাত্রী মারাগেছেন।

বুধবার রাত ৩টা পর্যন্ত সর্বমোট ৬৩ হাজার ১৪১ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এরমধ্যে সরকারিব্যবস্থাপনার হজযাত্রী ৪ হাজার ১৬৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ৫৮ হাজার ৯৭৬ জন। এখন পর্যন্ত সৌদি আরব যাওয়ার ফ্লাইট পরিচালিত হয়েছে ১৬২টি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিতফ্লাইট সংখ্যা ৮৫ টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৫১টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট২৬টি।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন এবারের হজ অনুষ্ঠিত হবে। হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার প্রথম ফ্লাইটগত ৯ মে শুরু হয়। আগামী ১২ জুন পর্যন্ত সৌদি যাওয়ার ফ্লাইট চলবে। হজ শেষে ২০ জুন ফিরতি ফ্লাইট শুরুহবে। দেশে ফেরার ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুলাই।

উল্লেখ্য, চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনা মিলিয়ে মোট ৮৫ হাজার ২৫৭ জন বাংলাদেশি নাগরিক হজ করতে যাবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬২ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় এজেন্সির মাধ্যমে৮০ হাজার ৬৯৫ জন পবিত্র হজ পালন করতে সৌদিআরব যাবেন ।

শেয়ার করুন:

Recommended For You