এমপি আনার হত্যা: আদালতে শিলাস্তির স্বীকারোক্তি

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনারকে হত্যার উদ্দেশে অপহরণের মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আসামি শিলাস্তি রহমান।

সোমবার (৩ জুন) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

এদিন দুপুরের আগেই মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সিনিয়র এএসপি মাহফুজুর রহমান সেলিস্তিকে আদালতে হাজির করেন। তিনি আবেদনে উল্লেখ করেন, আসামি সেলিস্তিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের সময় তিনি আনারকে হত্যার সঙ্গে জড়িত ছিলেন বলে স্বীকার করেন। তিনি আদালতেও দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে ইচ্ছুক।

পরে তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে আদালত তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। রাত ৮টা পর্যন্ত তিনি জবানবন্দি দেন। জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

গত ৩১ মে শিলাস্তিসহ তিন আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য দ্বিতীয় দফায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড চলাকালে আজ শিলান্তিকে আদালতে হাজির করা হয়। এ সময় শিলাস্তি রহমান স্বেচ্ছায় স্বীকারোক্তি দিতে রাজি হওয়ায় তার জবানবন্দি রেকর্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) সিনিয়র সহকারী কমিশনার মাহফুজুর রহমান। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন।

আদালত সূত্রে জানা গেছে, দীর্ঘক্ষণ সময় দিয়ে সেলিস্তি রহমানের জবানবন্দি লিপিবদ্ধ করা হয়। সুস্থ স্বাভাবিকভাবে সেলিস্তি স্বেচ্ছায় জবানবন্দি দিয়েছেন বলে ম্যাজিস্ট্রেট বিবৃতিতে উল্লেখ করেন। ঢাকার আদালতের শেরেবাংলা নগর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই জালাল উদ্দিন স্বীকারোক্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত ৩১ মে এ মামলায় আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভুঁইয়া সেলিস্তি রহমান ও তানভীর ভুঁইয়াকে ৫ দিনের রিমান্ডে পাঠান আদালত। এর আগে গত ২৪ মে এই তিনজনকে আট দিনের রিমান্ডে নেওয়া হয়। পাঁচ দিনের রিমান্ডের মেয়াদ শেষ হওয়ার আগেই শিলাস্তি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেন। অন্য দুজন ডিবির হেফাজতে রয়েছেন।

 

শেয়ার করুন:

Recommended For You