স্থলভাগে এসে দুর্বল রেমাল, পরিণত হয়েছে গভীর নিম্নচাপে

স্থলভাগে এসে দুর্বল রেমাল, পরিণত হয়েছে গভীর নিম্নচাপে

দুর্বল হয়ে পড়েছে বাংলাদেশের উপকূলে আঘাত হানা প্রবল ঘূর্ণিঝড় রেমাল। গভীর নিম্নচাপ হিসাবে বর্তমানে যশোর ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে।

সোমবার বেলা ১১টার দিকে আবহাওয়া অধিদফতরের ১৯ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। কক্সবাজার ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন    

আজ বেলা ১১টায় আবহাওয়া অধিদফতরের পরিচালক মো. আজিজুর রহমান অধিদফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রেমালের দুর্বল হয়ে যাওয়ার তথ্য জানান। তিনি বলেন, রেমাল এখন স্থল গভীর নিম্নচাপ হিসেবে যশোর ও এর কাছাকাছি এলাকায় আছে। এটি আরও উত্তর-পূর্ব দিকে এগিয়ে যাবে। আর আরও বৃষ্টি ঝরিয়ে স্থল নিম্নচাপে পরিণত হবে।

আরও পড়ুন: দুর্বল হচ্ছে ঘূর্ণিঝড় রেমাল, ৮ বিভাগে অতি ভারী বৃষ্টি   

আজিজুর রহমান বলেন, ঘূর্ণিঝড় আঘাত হানার পর রবিবার রাতে খেপুপাড়ায় বাতাসের সর্বোচ্চ গতি রেকর্ড করা হয় ১১১ কিলোমিটার। ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলের বিভিন্ন এলাকায় এখনও ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি চলছে।

শেয়ার করুন:

Recommended For You