ভোলায় ভোটারকে টাকা দেওয়ার ছবি ভাইরাল

ভোলায় ভোটারকে টাকা দেওয়ার ছবি ভাইরাল

ভোলার বোরহান উদ্দিন উপজেলার পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে ভোটারকে টাকা দেওয়ার একটি ছবি ভাইরাল হয়েছে। উপজেলার সাচঁড়া ইউপি চেয়ারম্যান মহিবুল্লাহ মৃধা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে এক ভোটারকে টাকা দেওয়ার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এ বিষয়ে ঘটনায় রিটার্নিং কর্মকর্তার কারণ দর্শানোর নোটিশের জবাব দিয়ে ক্ষমা চেয়েছেন ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাঁচড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. মহিবুল্লাহ মৃধা। সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি এ ব্যাপারে লিখিত ব্যাখ্যা দেন। এর আগে শনিবার দুপুরে সহকারী রিটার্নিং কর্মকর্তা চেয়ারম্যান মহিবুল্লাহ মৃধাকে চিঠি দিয়ে কেন তার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার দায়ে ব্যবস্থা নেওয়া হবে না, সে ব্যাপারে লিখিত ব্যাখ্যা চাওয়া হয়।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন      

মহিবুল্লাহ মৃধা বোরহানউদ্দিনের উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থী আলহাজ্ব জাফরুল্লাহ চৌধুরীর পক্ষে ভোট চাইতে গিয়ে ভোটারদের লিফলেট দেওয়ার পাশাপাশি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে টাকা দেওয়ার অভিযোগ ওঠে ও এমন একটি ছবি ভাইরাল হয়। বোরহানউদ্দিন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মঞ্জুর হোসেন বলেন, এক ভোটারকে লিফলেটের মধ্যে করে টাকা দেওয়ার একটি ছবি শনিবার দুপুর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে আমরা তা যাচাই-বাছাই করে সত্যতা পাই।

এরপর মহিবুল্লাহ মৃধাকে শোকজ (কারণ দর্শানো নোটিশ) করা হয়। এ বিষয়ে তিনি সন্ধ্যায় লিখিত জবাব দিয়েছেন। প্রথমবারের মতো ভুল করার জন্য তিনি লিখিতভাবে ক্ষমা চেয়েছেন। এ বিষয়ে তাকে মৌখিকভাবে সতর্ক করা হয়েছে। অভিযোগ উঠেছে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব জাফরুল্লাহ চৌধুরীসহ তার কর্মী-সমর্থকরা প্রায়ই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন। এছাড়াও ভোটারদেরকে নানা রকম ভয়ভীতি দেখানো হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।

সাধারণ ভোটারেরা বলছেন, জাফরুল্লাহ চৌধুরী ভোলা-২ আসনের সাংসদ সদস্য (এমপি) আলী আজম মুকুল এর আপন বড় বোন জামাই। যার কারণে তিনি নির্বাচনে বল প্রয়োগ করার চেষ্টা করছেন। এছাড়াও এই উপজেলার ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা জোরদার করার দাবি জানানো হয়।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা বলেন, উপজেলা পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। ভোটাররা নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন। কোনো প্রার্থী কিংবা তার কোনো কর্মী-সমর্থকরা যদি ভোটারদেরকে ভয়ভীতি দেখায়, এমন কোনো অভিযোগের সত্যতা পাওয়া গেলে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, ২১ মে দ্বিতীয় ধাপে ভোলায় তিনটি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনটি উপজেলা হলো, ভোলা সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন ।

শেয়ার করুন:

Recommended For You