চিলমারীতে ক্লিনিক ও ডায়ানগষ্টিক সেন্টারে অভিযান

কুড়িগ্রামের চিলমারীতে ২ টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে অর্থ জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে কলেজমোড় বড় কুষ্টারী এলাকায় সারা হাসপাতাল, চিলমারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ও জান্নাত ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে মোট ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তথ্যমতে, ক্লিনিক দুটি সি গ্রেডের লাইসেন্স নিলেও বি গ্রেড হিসেব চিকিৎসা সেবা চালিয়ে আসছিলো। যা সম্পূর্ন বে-আইনি। তাছাড়া বিভিন্ন পরিক্ষা নিরিক্ষার ফি সংক্রান্ত বোর্ড পাওয়া যায়নি বিধায় সারা হাসপাতালকে ৫ হাজার টাকা, চিলমারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া জান্নাত ডায়াগনস্টিক সেন্টারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এদিকে অর্থদন্ড করা হলেও সারা হাসপাতালের পরিচালক সাবেদ আলী মন্ডল জরিমানার বিষয়টি অস্বীকার করেছেন। কুড়িগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক এ এস এম মাসুম উদ দৌলা জরিমানার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ক্লিনিকগুলোতে ২৪ ঘন্টায় কর্তব্যরত একজন ডাক্তার থাকার কথা থাকলেও তা পাওয়া যায়নিসহ বিভিন্ন অনিয়মের কারণেই এই অর্থদন্ড এবং সতর্কতা মূলক নির্দেশনা প্রদান করা হয়েছে। অভিযান পরিচালনার সময় কুড়িগ্রাম সিভিল সার্জনের প্রতিনিধি ডা. বিশাদ চন্দ্র দাস, জেলা সেনেটারী ইন্সপেক্টর ফরিদুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Recommended For You