নরসিংদীর রায়পুরায় জাতীয় ভোটার দিবস উদযাপিত

‘সঠিক তথ্যে ভোটার হব, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’ এই স্লোগানকে সামনে রেখে শনিবার (২মার্চ) সকাল নরসিংদীর রায়পুরায় প্রথমবারের মতো পালিত হল জাতীয় ভোটার দিবস।

দিবসটি উপলক্ষে রায়পুরা উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসের উদ্যোগে এক বর্ণাঢ্য র‍্যালি আয়োজন করা হয় । র‍্যালিটি উপজেলা পরিষদ থেকে আরম্ভ হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার উপজেলা পরিষদে এসে শেষ হয়। এ সময় উপজেলা নির্বাচন অফিসার আজহারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজলিন শহিদ চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন  উপজেলা প্রাণিসম্পদ অফিসার আজহারুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মোস্তাফিজুর রহমান, বিয়াম ল্যাবরেটরি স্কুলের প্রিন্সিপাল রফিকুল ইসলাম, রায়পুরা প্রেসক্লাবের সভাপতি এম নুর উদ্দিন আহমেদ, রায়পুরা উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির, সাধারণ সম্পাদক অজয় সাহা, রায়পুরা সাংবাদিক ফোরামের সভাপতি মেহেদী হাসান রিপন, সাধারণ সম্পাদক হারুন অর রশীদ প্রমুখ।

উপজেলা নির্বাচন অফিসার আজহারুল ইসলাম বলেন, ভোটাধিকার নাগরিকের মৌলিক অধিকার। বর্তমান সরকার দেশের মানুষের ভোটাধিকার নিশ্চিত করেছে। একসময় দেশের ভোটার তালিকায় কোটি ও লাখের উপরে ভুয়া ভোটার ছিল। পরে ছবি ও হাতের আঙ্গুলের ছাপ সংযুক্ত ভোটার তালিকা করার মাধ্যমে বাংলাদেশে ভোটারদের নির্ভুল ও সঠিক তালিকা তৈরি সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচনের সময় দায়িত্ব মনে করে ভোটারদের ভোট প্রদানে আগ্রহ থাকা উচিত। সরকারের সঠিক নীতির কারণে আমরা ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার দিকে এগিয়ে যাচ্ছি।

 

শেয়ার করুন:

Recommended For You