বেরোবিতে দিনব্যাপী আর্টিকেল ১৯ এর কর্মশালা অনুষ্ঠিত

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আর্টিকেল ১৯ এর পক্ষ থেকে স্টুডেন্টস গ্রুপ অফ সিভিস এনগেজমেন্ট এন্ড ইিউম্যান রাইটস কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ৯ থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত একাডেমিক ভবন ৩ এর দ্বিতীয় তলায় মার্কেটিং বিভাগের গ্যালারি রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। মার্কেটিং বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী তাসলিমা শেখ মীম এর সঞ্চালনায় উদ্বোধনী বক্তব্য রাখেন সিনিয়র প্রোগাম অফিসার মরিয়ম সেলি,উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড.শরিফা সালোয়া ডিনা, আরো উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসন ড.মোঃ মোরশেদ হোসেন, রাষ্টবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোসাঃ রাজিয়া সুলতানা,গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ তাবিউর রহমান প্রধান ও রাষ্টবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাইফুল ইসলাম।

বিশেষ অতিথি মোসাঃরাজিয়া সুলতানা বলেন , তথ্যের সঠিক ব্যবহার ও তার প্রয়োগ সম্পর্কে আমরা আজকের কর্মশালার মাধ্যমে জানতে পারবো ।মানবাধিকারের সঠিক চর্চা ও গনতন্ত্র রক্ষায় সাধারন মানুষ এবং শিক্ষার্থীদের অবদান। নিজের অধিকার সম্পর্কে সচেতনতা তৈরিতে আজকের কর্মশালা বিরাট অবদান রাখবে বলে আমি মনে করি।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড.মোঃ মোরশেদ হোসেন বলেন,বঙ্গবন্ধুর চেতনায় সুষ্ঠ ও সুন্দর জাতি গঠনে এবং ন্যায় শাসন প্রতিষ্ঠায় গনতন্ত্র চর্চায় এবং গনতন্ত্র রক্ষায় সাংবাদিকতা এক মহান কর্মের নাম,তিনি আরো বলেন জাতির পিতার আর্দশকে প্রতিষ্ঠিত ও রক্ষায় সাংবাদিকতার রয়েছে এক বিশাল অবদান।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে উপ-উপাচার্য প্রফেসর ড.সরিফা সালোয়া ডিনা বলেন,সাংবাদিকতা হলো রাষ্ট্রের দর্পন। তথ্য একটি বই এর মতো যে বই এর পাতা উল্টানোর এবং জানার অধিকার রাষ্ট্রের সকল সাধারন জনগনের অধিকার রয়েছে।ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশের গণতন্ত্র চর্চায় ও মানবাধিকার রক্ষায় সাংবাদিকদের ভূমিকা অতুলনীয় এবং রাষ্ট্রের সুশাসন রক্ষায় ও সুষ্ঠ গনতন্ত্র বিকাশে সাংবাদিকদের রয়েছে এক অতুলনীয় ভূমিকা।

শেয়ার করুন:

Recommended For You