সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ইবি সিআরসির শীতবস্ত্র বিতরণ 

 কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে কাম ফর রোড চাইল্ড (সি আর সি)-এর উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশু ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র উপহার বিতরণ করা হয়েছে।
শনিবার (২০ জানুয়ারি) দুপুর ৩ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে ‘ভালোবাসার উঞ্চতায় ঢেকে যাক  শীতার্তদের আর্তনাদ’ স্লোগানকে সামনে রেখে এ কর্মসূচির আয়োজন করা হয়।
সংগঠনটির সভাপতি মো: শাহীদ কাওসারের সভাপতিত্বে সি আর সির প্রচার সম্পাদক সাইফুল ইসলাম ও মমিনুল ইসলামের সঞ্চালনায়  উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সি আর সির সাবেক সভাপতি রনি সাহা বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উম্মে হাবিবা হ্যাপি। এছাড়া উপস্থিত ছিলেন তারুণ্যের সভাপতি রিফাত মাশরাফি প্রত্যয়, সাইন্স ক্লাবের সহ-সভাপতি শাহ নাঈম প্রমুখ।
এ সময় সি আর সি ইবি শাখার স্কুলের ৪০ এর অধিক জন ছাত্র ছাত্রীদের এবং ইবি হল সমূহের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতের পোশাক হুডি উপহার দেওয়া হয় এছাড়াও ক্যাম্পাসের বিভিন্ন অসহায় বৃদ্ধদের মাঝে কম্বল বিতরণ করা হয়। এর আগে গত বৃহস্পতিবার দ্বিতীয় পর্বে ঝিনাইদহ জেলার মারকাজ মসজিদ সংলগ্ন বেদে পল্লীতে ২২টি পরিবার ও এর আগে প্রথম পর্বে ক্যাম্পাস সংলগ্ন ত্রিবেণী এলাকায় ১১টি  পরিবারের মাঝে এই শীতবস্ত্র উপহার বিতরণ করেছে সংগঠনটি। প্রায় এক মাস যাবৎ কুষ্টিয়া, ঝিনাইদহ, শেখপাড়া, হরিনারায়ণপূর এবং পোড়াদহের বিভিন্ন দোকান, সাধারণ জনগণের মধ্যে ফান্ড কালেকশন করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের হলসমূহ, শিক্ষকমণ্ডলীর থেকে অর্থ সংগ্রহ করা হয়। সংগ্রহকৃত অর্থ থেকে মোট ১৩০ টি পরিবারের মধ্যে ভালোবাসার উষ্ণতা ছড়ানো হবে।
অতিথির বক্তব্যে সাবেক সভাপতি রনি সাহা বলেন, সি আর সির বিভিন্ন কার্যক্রমগুলোর প্রশংসা করেন এবং ভালো কাজগুলোর ধারাবাহিকতা বজায় রাখতে আহবান জানান। সিআরসির সকল সদস্যদের ধন্যবাদ জানিয়ে সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, প্রচণ্ড শীতের মধ্যেও গত প্রায় ১ মাস ধরে সি আর সির সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে এই শীতবস্ত্র উপহার কর্মসূচী বাস্তবায়ন করেছেন। তাদের মত আমাদের প্রত্যেকের উচিত এসব মানুষদের পাশে দাড়ানো।
সংগঠনটির সহ সভাপতি হাসিবুর রহমান বলেন, সি আর সির সদস্যদের অক্লান্ত পরিশ্রমের কারণেই আমরা আজ এতগুলো মানুষের মাঝে ভালবাসার উষ্ণতা ছড়িয়ে  দিতে পেরেছি। তাদের মতো মানবিক, সৎ মানুষ আমাদের দেশের প্রতিটি ঘরে তৈরি হোক।  তারুণ্যের সাধারণ সম্পাদক  রিফাত মাশরাফি প্রত্যয় এবং সাইন্স ক্লাবের সহ-সভাপতি শাহ নাঈম তাদের বক্তব্যে এই মহতি কাজের প্রশংসা করেন ও সি আর সি ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সর্বাঙ্গীন সফলতা কামনা করেন এবং সি আর সির পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে সভাপতি মো: শাহীদ কাওসার বলেন, ‘সি আর সির যে লক্ষ্য উদ্দেশ্য আছে তার মধ্যে অন্যতম একটি লক্ষ্য-উদ্দেশ্য সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতবস্ত্র পৌঁছে দেওয়া। সেই সামাজিক দায়বদ্ধতা থেকে সি আর সি প্রতি বছরের ন্যায় এবছরেও প্রায় ৭০ জন সুবিধাবঞ্চিত  শিশু এবং ৬০ টি শীতার্ত পরিবারের পাশে দাড়ানোর উদ্যোগ নিয়েছে।’
তিনি বলেন, “থেকে একসাথে যুক্ত, করব পৃথিবী পথশিশু মুক্ত” এই স্লোগানকে বাস্তবায়ন করার লক্ষ্যে সি আর সির সদস্যরা আরও অগ্রণী ভূমিকা পালন করবে।
শেয়ার করুন:

Recommended For You