গাবুরায় গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন 

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার দ্বীপ ইউনিয়ন গাবুরায় গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

বুধবার(১০ জানুয়ারী) সকাল ১২টার দিকে গাবুরা গ্রামের চাঁদনীমুখা বাজার সংলগ্ন স্থানে গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন করেন স্থানীয় পরিবেশবাদী সংগঠন সমূহ। সকালে সংগঠনের নেতৃবৃন্দ চাঁদনীমুখা বাজার সংলগ্ন নদীর চরে গাছার কাটার প্রতিবাদে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বক্তারা মানববন্ধনে বলেন স্থানীয় প্রভাবশালী মহল শত শত গাছ কেটে সাবাড় করছে। এভাবে বড় বড়গাছ কাটা হলে গাবুরা ইউনিয়নে নদীর বেড়ী বাঁধ রক্ষা করা কষ্ট কর হবে এবং পরিবেশ নষ্ট হবে।

গাছ কাটা ব্যক্তি নাম না প্রকাশ শর্তে বলেন গাবুরায় মেগা প্রকল্পের আওতায় পাউবোর বেড়ী বাঁধ নির্মান চলমান আছে। বেড়ী বাঁধ নির্মান করতে গেলে গাছ কাটা পড়বে তাই জেনে আগেই গাছ কেটে নেওয়া হচ্ছে। এ বিষয়ে স্থানীয় ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মঞ্জুর হোসেন জানান, মিনি সুন্দরবন নামে খ্যাত নামক স্থান থেকে প্রভাবশালী কিছু ব্যক্তি গাছ কেটে নিয়ে যাচ্ছে। তবে তিনি বলেন এভাবে গাছ কাটা হলে পরিবেশের বিপর্যয় ঘটবে।

গাবুরা ইউপি চেয়ারম্যন জি এম মাসুদুল আলম মোবাইল বার্তায় এ বিষয়ে বলেন গাছ কাটার কোন অনুমতি নাই। উপজেলা প্রশাসনকে বিষয়টি অবহিত করা হয়েছে। স্থানীয় জনসাধারণের পক্ষ থেকে শ্যামনগর থানা পুলিশকে খবর দিলে থানা পুলিশ ঘটনাস্থলে এসে গাছ কাটা বন্ধ করেন। শ্যামনগর উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ আসাদুজ্জামান বলেন কর্তনকৃত গাছ গুলি জব্দ করা হয়েছে। গাছ কাটার মূল হোতাদের আইনের আওতায় আনা হবে।

শেয়ার করুন:

Recommended For You