মন্ত্রীর আত্মীয় প্রিজাইডিং অফিসার ,কারচুপির শঙ্কায় স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ 

দ্বাদশ জাতীয় নির্বাচনে লালমনিরহাট ২ (আদিতমারী ও কালীগঞ্জ) আসনে নৌকা প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রীর পিতার নামীয় করিম উদ্দিন পাবলিক কলেজ ভোট কেন্দ্র এবং তুষভান্ডার মহিলা ডিগ্রি কলেজ ভোট কেন্দ্রে ৩ জন নিকট আত্মীয়কে প্রিজাইডিং অফিসার নিয়োগের অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী।
শুক্রবার (৫জানুয়ারী) বিকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ দেন, আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হক। এতে তিনি ভোট গ্রহণ ও ফলাফলে কারচুপির আশংকা করেছেন। জেলা রিটার্নিং কর্মকর্তার নিকট দেওয়া অভিযোগে উল্লেখ করেন, নৌকা প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এর পিতার নামীয় করিম উদ্দিন পাবলিক কলেজ ভোট কেন্দ্র এবং তুষভান্ডার মহিলা ডিগ্রি কলেজ ভোট কেন্দ্রে ৩জন নিকট আত্মীয় প্রিজাইডিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে।
এর মধ্যে করিম উদ্দিন পাবলিক কলেজ কর্মরত প্রভাষক মন্ত্রীর ভাইয়ের শ্যালক এরশাদুল হক, একই কলেজের প্রভাষক মন্ত্রীর ভাইয়ের আত্মীয় গোলাম ফারুক ও মন্ত্রীর ভাইয়ের স্ত্রী লিপিকা চৌধুরী প্রিজাইডিং অফিসার নিয়োগ পেয়েছেন।
এছাড়া ওই দুই কলেজের সহকারি অধ্যাপক, প্রভাষক মিলে মোট ১৫জনকে প্রিজাইডিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। নৌকা প্রার্থীর নিকটাত্মীয় ও পিতার নামের কজেকের সহকারি অধ্যাপক, প্রভাষক প্রিজাইডিং অফিসার নিয়োগ পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী ভোট গ্রহণ ও ফলাফলে কারচুপির আশংকা করছেন। তিনি নিয়োগ পাওয়া ওইসব প্রিজাইডিং অফিসারদের দায়িত্ব থেকে বিরত রাখার আবেদন জানান।তবে এ বিষয়ে রিটার্নিং অফিসার এখনো কোন সিদ্ধান্ত জানায়নি।
শেয়ার করুন:

Recommended For You