নির্বাচন বন্ধের দাবিতে ঢাকার জজকোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ অনুষ্ঠিত

৭ জানুয়ারি ভোট বর্জনের মাধ্যমে প্রহসনের নির্বাচন রুখে দিতে হবে- ইসলামী আইনজীবী পরিষদ।

একতরফা প্রহসনের নির্বাচন বন্ধ বিদ্যমান পার্লামেন্ট ভেঙ্গে দিয়ে জাতীয় সরকার গঠনের দাবি এবং চলমান রাজনৈতিক সঙ্কট থেকে উত্তরণের লক্ষ্যে ইসলামী আইনজীবী পরিষদের উদ্যোগে জজকোর্টে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল পূর্ব ও সমাবেশ নেতৃবৃন্দ বলেন, ৭ জানুয়ারি ভোট বর্জনের মাধ্যমে প্রহসনের নির্বাচন রুখে দিতে হবে। দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের ইতিহাস নেই।
বিগত ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগ দেখিয়ে দিয়েছে দলীয় সরকারের অধীনে নির্বাচনের নমুনা। নেতৃবৃন্দ বলেন, নির্বাচনের নামে তামাশা বন্ধ করে অবৈধ সংসদ ভেঙ্গে দিন। জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করে দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করুন। বিরোধী দলবিহীন নির্বাচন করে খালি মাঠে গোল দেয়ার নেশায় মেতে উঠেছে সরকার। জনগণ আওয়ামী লীগকে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার সুযোগ দিবে না। তামাশার নির্বাচন জনগণ মানবে না। তারা বলেন, সরকারের বিগত ১৫ বছরে অবৈধ সম্পদ রক্ষার নির্বাচন দেশের জনগণ রুখে দিবে।
আজ বৃহস্পতিবার দুপুরে জজকোর্ট প্রাঙ্গণে ইসলামী আইনজীবী পরিষদের উদ্যোগে একতরফা প্রহসনের নির্বাচন বন্ধ বিদ্যমান পার্লামেন্ট ভেঙ্গে দিয়ে জাতীয় সরকার গঠনের দাবি এবং চলমান রাজনৈতিক সঙ্কট থেকে উত্তরণের লক্ষ্যে অনুষ্ঠিত বিক্ষোভ পূর্ব সমাবেশে ইসলামী আইনজীবী পরিষদ নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। ইসলামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট লুৎফর রহমান শেখ-এর সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মোঃ মশিউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, সেক্রেটারী জেনারেল অ্যাডভোকেট মশিউর রহমান, অ্যাডভোকেট হানিফ মিয়া, অ্যাডভোকেট মানিক মিয়া, অ্যাডভোকেট আব্দুল হামিদ, অ্যাডভোকেট শহিদুল হক তোতা, অ্যাডভোকেট রফিকুল ইসলাম মিলন, অ্যাডভোকেট আব্দুল মান্নান, অ্যাডভোকেট জমারত আলী, অ্যাডভোকেট মিজানুর রহমান, অ্যাডভোকেট নজরুল ইসলাম, অ্যাডভোকেট বিল্লাল আহমেদ মজুমদার, অ্যাডভোকেট আনিছুর রহমান, অ্যাডভোকেট বাইজিদ হোসেন, অ্যাডভোকেট নিয়ামুল নাছির তালুকদার, অ্যাডভোকেট এম হাসিবুর রহমান প্রমুখ।
সমাবেশ শেষে একটি মিছিল জজকোর্ট, ঢাকা বার সমিতিসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঢাকা বার সমিতি প্রাঙ্গণে এসে মুনাজাতের মাধ্যমে শেষ হয়।
শেয়ার করুন:

Recommended For You