মেসিকে নিয়ে প্রশ্ন আসায় নেইমার ভক্ত শিশুর কাণ্ড

উপমহাদেশ মানেই লাতিন ফুটবল নন্দনের ভক্ত। যুগের পর যুগ কেটে যায়, লাতিনের ছন্দ পতন হলেও এই উপত্যকতায় তাদের ভক্ত থেকে। কাতার বিশ্বকাপ জয়ের পর যেমন ফের বাড়তে শুরু করেছে আর্জেন্টিনার সমর্থক। তেমনি বাড়ছে লিওনেল মেসি ভক্ত।

তবে সাফল্যের পালকে এখনও কোনো অর্জন যোগ না হলেও কম নেই ব্রাজিলায়ান তারকা নেইমার ভক্তের। ছোট-বড় সবাই তার জন্য পাগলপ্রায়। এতটাই উন্মাদ ভক্ত যে মেসির নামই যেন তারা শুনতে পারে না। ভারতের কেরালা রাজ্যের এক ক্ষুদে শিক্ষার্থীর কাণ্ডেই তার প্রতিফলন ঘটলো আরো একবার। বিদ্যালয়ের পরীক্ষায় আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসিকে নিয়ে করা প্রশ্নের উত্তর দেয়নি সে। কারণ, সে ব্রাজিলের ভক্ত।

৯ বছরের ওই শিক্ষার্থীর নাম রিজা ফাতিমা। কেরালার থিরুর শহরের একটি বিদ্যালয়ের চতুর্থ শ্রেণিতে পড়ে সে। বিদ্যালয়ের প্রশ্নপত্রে তার ওই উত্তর এখন ইন্টারনেটে ভাইরাল।

পরীক্ষায় একটি প্রশ্নে সংক্ষেপে জানতে চাওয়া হয় লিওনেল মেসির জীবনী। শিক্ষার্থীদের সুবিধার জন্য প্রশ্নে মেসিকে নিয়ে কিছু তথ্য দেওয়া ছিল। প্রশ্নপত্রে উত্তর লেখার জায়গায় ফাতিমার সোজাসাপটা জবাব ছিল, ‘আমি এই প্রশ্নের উত্তর দেব না। আমি ব্রাজিলের ভক্ত। আমি নেইমারকে পছন্দ করি।’

এই উত্তর দিয়ে ফাতিমা কোনো নম্বর পেয়েছে কি না, তা জানা যায়নি। তবে সেটি সামাজিক যোগাযোগমাধ্যমে হাস্যরসের সৃষ্টি করেছে। ব্রাজিল কিংবা আর্জেন্টিনা দুই দলের ভক্তরাই বিষয়টি নিয়ে মজা করছেন।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, শুধু ফাতিমা নয়, কেরালার ওই স্কুলে নেইমার আর পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর অনেক ভক্ত শিক্ষার্থীই নাকি মেসিকে নিয়ে প্রশ্ন করায় চটেছে!

ডব্লিউজি/এমএইচ

শেয়ার করুন:

Recommended For You