‘সংবিধানের আলোকে দ্বাদশ সংসদ নির্বাচন করা ইসির দায়িত্ব’

আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক সাংসদ ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, সংবিধানের আলোকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন করা এবং সকল দলের অংশগ্রহণ করার রাষ্ট্রীয় দায়িত্ব ইসি’র। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে সংবিধানের আলোকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আমাদের ভাবনা শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার, রাষ্ট্রের সকল জনগনের সার্বিক উন্নয়নে সাফল্যের সাথে কাজ করে আসছেন। অনুষ্ঠানে ডেমোক্রেটিক পার্টির কেন্দ্রীয় আহ্বায়ক এস এম আশিক বিল্লাহর সভাপতিত্বে আজকের গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান আলহাজ্ব মেজবাহুর রহমান চৌধুরী। এসময় তিনি বলেন, নির্বাচন কমিশনের দায়িত্ব সহজ ও সাবলিল আইনে নতুন রাজনৈতিক দলের নিবন্ধনসমূহ প্রদান করা।

গোলটেবিল বৈঠকের সভাপতি ডেমোক্রেটিক পার্টির কেন্দ্রীয় আহ্বায়ক এস এম আশিক বিল্লাহ বলেন, যত দ্রুত সম্ভব সকল রাজনৈতিক দলের সাথে সমন্বয় সৃষ্টি করে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পথে নির্বাচন কমিশনকে অগ্রসর হওয়া উচিৎ এবং নতুন রাজনৈতিক দলগুলোর নিবন্ধনের বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য নির্বাচন কমিশনারের প্রতি উদাত্ত আহ্বান করেন।

ডব্লিউজি/এআর

শেয়ার করুন:

Recommended For You