শাস্তির মুখোমুখি হচ্ছেন আফ্রিদি

কাতারের রাজধানী দোহাতে চলছে লিজেন্ডস লিগ ক্রিকেট (এলএলসি)। এতে জরিমানার মুখে পড়তে যাচ্ছেন এশিয়া লায়ন্সের অধিনায়ক শহিদ আফ্রিদি। জার্সিতে থাকা জুয়া কোম্পানির লোগো না দেখানোর জন্য তাকে এ শাস্তি পেতে হতে পারে…। খবর এক্সপ্রেস ট্রিবিউন।

এলএলসির অন্যতম স্পন্সর কোম্পানি বিখ্যাত বেটিং সংস্থা লোটাস ৩৬৫। ফলে এ টুর্নামেন্টের সকল খেলোয়াড় ও কর্মীদের জার্সিতে এ সংস্থার লোগো রয়েছে। তবে ইসলামি শরিয়তের নির্দেশনা মেনে নিজের জার্সিতে এ লোগো প্রদর্শনে আপত্তি জানিয়েছেন শহিদ আফ্রিদি।…ম্যাচ চলাকালে দেখা গেছে, তার জার্সিতে লোটাস ৩৬৫-এর লোগোর জায়গায় স্কচটেপ লাগানো আছে। এলএলসিতে আফ্রিদির নেতৃত্বাধীন এশিয়া লায়ন্স এবং গৌতম গম্ভীরের ইন্ডিয়া মহারাজের খেলায় টসের সময় থেকে শুরু করে পুরো ম্যাচ তিনি এভাবেই শেষ করেন।

ক্রিকেটের আইন অনুযায়ী, কোনো স্পন্সর প্রতিষ্ঠানের লোগো দেখাতে না চাইলে তার ওপর জরিমানা আরোপ হতে পারে। আফ্রিদির মতো অভিজ্ঞ ক্রিকেটার বিষয়টি জেনেও এ লোগো প্রদর্শন করে খেলতে রাজি হননি…। তার এ সিদ্ধান্তের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা। তারা তার এ নীতির প্রতি সমর্থন জানিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটার হাশিম আমলাও তার জার্সিতে মদ কোম্পানির লোগো ব্যবহার করতেন না, যে কোম্পানি ছিল তাদের জাতীয় দলের স্পন্সর…। এ লোগো ব্যবহার না করায় তার ওপর জরিমানা আরোপ করা হতো। তার জার্সিতে কখনোই ওই মদের কোম্পানির লোগো দেখা যায়নি।

ডব্লিউজি/এআর

শেয়ার করুন:

Recommended For You