‘মানবাধিকার ইস্যুতে অগ্রগতি র‌্যাবের’

র‌্যাব নিয়ে বাংলাদেশের সঙ্গে ভালো আলোচনা হয়েছে জানিয়ে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বলেছেন, মানবাধিকার ইস্যুতে অগ্রগতি করেছে সংস্থাটি। তিনি আরও বলেন, বাংলাদেশের সঙ্গে বন্ধুত্ব শক্তিশালী করতেই তার এই সফর। রোববার (১৫ জানুয়ারি) দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক শেষে লু এসব কথা জানান।

এরপর গুলশান ১-এর ১৩৫ নম্বর সড়কে অবস্থিত সলিডারিটি সেন্টারে যান ডোনাল্ড লু। শ্রম অধিকার নিয়ে কাজ করা এই সংস্থাটির কার্যালয়ে সকাল ৯টায় প্রবেশের পর প্রায় ২ ঘণ্টা অবস্থান করেন তিনি। এরপর সরাসরি চলে যান পররাষ্ট্র মন্ত্রণালয়ে।..সেখানে দুপুর ১২টায় সৌজন্য সাক্ষাৎ করেন পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর সঙ্গে। এছাড়া সেখানে দ্বিপাক্ষিক বৈঠক করেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে। তবে কোনো বৈঠক শেষে কোনো আনুষ্ঠানিক বক্তব্য আসেনি এখনো।

পররাষ্ট্র দফতরের শীর্ষ তিন ব্যক্তির সঙ্গে সাক্ষাতের পর দুপুর ১টা ৫০ মিনিটে ডোনাল্ড লু ফরেন সার্ভিস একাডেমির উদ্দেশে ত্যাগ করেন। সেখানে আইনমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সরকারের বেশ….কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে বৈঠকে বসেছেন মার্কিন এই সহকারী মন্ত্রী। এছাড়াও সুশীল সমাজের প্রতিনিধির সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে তার। এর আগে শনিবার (১৪ জানুয়ারি) রাতে ঢাকা পৌঁছানোর পর সরাসরি পররাষ্ট্রমন্ত্রীর বাসায় যান ডোনাল্ড লু। রোববার রাতেই ঢাকা ত্যাগ করবেন তিনি।

ডব্লিউজি/এআর

শেয়ার করুন:

Recommended For You