‘পালানোর কোনো সুযোগ নেই’ : কৃষিমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনীতি করতে কোনো বাধা নেই জানিয়ে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, সংবিধান অনুযায়ী যথাসময়ে আগামী নির্বাচন হবে। নির্বাচনে যদি জনগণ ভোট না দেয়, আমরা স্যালুট দিয়ে চলে যাব। বুধবার (২২ ফেব্রুয়ারি)…সচিবালয়ে ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, কেন উনি (খালেদা জিয়া) রাজনীতি করতে পারবেন না? উনি জেলে থেকেও রাজনীতি করতে পারবেন, দলকে নির্দেশনা দেবেন। তবে নির্বাচন করতে পারবেন কি না- সেটি নির্বাচন কমিশন নির্ধারণ করবে। আইনে যা আছে সেটা হবে।

প্রধানমন্ত্রী পলাবেন, দেশ ছেড়ে যাবেন এসব হবে না উল্লেখ করে তিনি বলেন, ‘‘প্রধানমন্ত্রী আছেন, নির্বাচন পর্যন্ত থাকবেন। নির্বাচনে যদি জনগণ ভোট না দেয় আমরা স্যালুট দিয়ে চলে যাব। কিন্তু নির্বাচন হবে, সময়ের মধ্যেই হবে। সংবিধানের বাইরে কারো কিছু করার সুযোগ সেই।’’

তিনি বলেন, ২০১৪ সালে টানা ৯ মাস হরতাল করেছে বিএনপি। গাড়ি পুড়িয়েছে, মানুষ পুড়িয়েছে পৈশাচিকভাবে। কই আমরা তো পলাইনি…। পালানোর কোনো সুযোগ নেই বলেও মন্তব্য করেন তিনি।

ডব্লিউজি/এআর

শেয়ার করুন:

Recommended For You