দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ বাংলাদেশির মধ্যে ৪ জন ফেনীর

দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ বাংলাদেশির ৪ জনের বাড়ি ফেনীতে। এদের মধ্যে ৩ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তাদের বাড়িতে শোকের মাতম চলছে।

নিহত এ ৩ প্রবাসী হলেন ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের বিরলী গ্রামের শরিয়ত উল্যাহর ছেলে ইসমাইল হোসেন (৩০), দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের দক্ষিণ নেয়াজপুর তমিজ উদ্দিন ভূঞা বাড়ির মো. সিরাজের ছেলে মোস্তফা কামাল পোপেল (৩০) ও একই উপজেলার মাতুভূঞা ইউনিয়নের কসাই বাড়ির মো. মিলনের ছেলে রাজু আহমেদ (৩২)।

নিহত ইসমাইল হোসেনের বন্ধু দক্ষিণ আফ্রিকা প্রবাসী মোহাম্মদ রুবেল এ তথ্য নিশ্চিত করেছেন।

এরআগে স্থানীয় সময় শুক্রবার সকাল ৯টার দিকে কেপটাউনের বুফুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা দেশটির জোহানেসবার্গ থেকে কেপটাউনে যাচ্ছিলেন।

এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুই বাংলাদেশি। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের আফ্রিকা অনুবিভাগের মহাপরিচালক তারিকুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, ওই ৫ বাংলাদেশি জোহানেসবার্গ থেকে কেপটাউনে যাচ্ছিলেন। জোহানেসবার্গ থেকে ৭০ কিলোমিটার দূরে বুফুল এলাকায় পৌঁছালে মালবোঝাই একটি লরির সঙ্গে তাদের বহনকারী গাড়িটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ৫ জনই নিহত হন। দুর্ঘটনায় গুরুতর আহত হন আরও দুই বাংলাদেশি। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডব্লিউজি/এমআর/জহিরুল

শেয়ার করুন:

Recommended For You