ত্বকের উজ্জ্বলতা ফেরাতে ওটসের ব্যবহার

ওজন কমাতে ডায়েটিশিয়ানরা ওটস খাওয়ার পরামর্শ দেন। কারণ ওটস এ আছে নানারকম পুষ্টিকর উপাদান। এটি এমন একটি খাবার যা খেলে পেটও ভর্তি থাকে আবার শরীর ক্যালরিও কম পায়। অনেকেই হয়তো জানেন না ওটস ত্বকের যত্নেও গুরুত্বপূ্র্ণ ভূমিকা রাখে।

ত্বকের যত্নে ওটসের ব্যবহার

শুষ্ক ত্বকের সমস্যা: শুষ্ক ত্বকের সমস্যা কমবে ওটসের গুণে। শুধু জানতে হবে কিভাবে ব্যবহার করতে হবে । এই খাদ্যে আছে ভরপুর অ্যান্টি-অক্সিড্যান্ট। যা ত্বকে পুষ্টি জোগায়। ত্বক মসৃণ হয়…।

ব্রণ: ত্বকে তেল, ময়লা জমে থাকলে ব্রণ হওয়ার আশঙ্কা বাড়ে। তবে ওটস ব্যবআরে কমবে ব্রণের সমস্যা। কারণ ওটসের মধ্যে থাকা প্রাকৃতিক ক্লিনজার ত্বকে জমে থাকা মযলা পরিষ্কার করে। ফলে ব্রণ হওয়ার…আশঙ্কাও কমে অনেকটাই কমে যায়।

ব্ল্যাকহেডস: তেল, ময়লা জমে লোমকূপ বন্ধ হতে শুরু করলে ব্রণেরর মতোই ব্ল্যাকহেডসের সমস্যা বাড়ে। ওটস ত্বকের উপর জমে থাকা মৃত কোষ সরাতে সক্ষম। এতে উপস্থিত স্যাপোনিনস মুখ পরিষ্কার করে। এতে ব্ল্যাকহেডসের সমস্যাও কমে।

যেভাবে মুখে লাগাবেন ওটস

একটি পাত্রে কয়েক চামচ ওটস নিন। তার মধ্যে পানি ঢালুন। এ বার ভালো করে ফোটাতে থাকুন। ওটস সিদ্ধ হয়ে এলে কয়েক কুচি টম্যোটো দিয়ে ফোটান…। একটি থকথকে মিশ্রণ তৈরি করুন। এরপর ঠান্ডা করে মুখে মাখুন। বিশ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। নিয়মিত এই মাস্ক লাগালে ত্বকের অনেক সমস্যা দূর হবে।

ডব্লিউজি/এএস

শেয়ার করুন:

Recommended For You