ঢাবির হল থেকে ৭ বহিরাগত আটক!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে মাঝরাতে হল প্রশাসন ও প্রক্টরিয়াল টিমের অভিযানে ৭ বহিরাগতদের আটক করা হয়েছে।

সোমবার (২০ মার্চ) রাত ১২টার দিকে ওই হলটিতে বহিরাগত শিক্ষার্থীরা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে এক ঘণ্টার বেশি অভিযান পরিচালনা করা হয়। এদিকে খবর পেয়ে অনেকে পালিয়েও যায়, বলে এক সূত্রে জানা গেছে।

হলের বিভিন্ন কক্ষ থেকে আটকৃত সাত বহিরাগতরা হলেন— মো. ইব্রাহিম, মো. মুজাহিদ, মিজবাহুল হাসান, তানভীর হাসান, আবু সাঈদ, লিংকন, মাহফুজ এবং মাজহারুল ইসলাম। তাদের অধিকাংশই বিশ্ববিদ্যালয়ে ভর্তিপ্রত্যাশী শিক্ষার্থী এবং হলের শিক্ষার্থীদের আত্মীয়।

আটকৃতদের জিজ্ঞাসাবাদ শেষে তাদের হল থেকে বের হয়ে যেতে নির্দিষ্ট সময় বেধে দেয় হল প্রশাসন। এরপর তাদের ছেড়ে দেওয়া হয়। সেই পরবর্তীতে কোন বহিরাগত পেলে পুলিশে সোপর্দ করা হবে, বলে সতর্ক বার্তাও দেয়া হয়।

এ ব্যাপারে সলিমুল্লাহ মুসলিম হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইকবাল রউফ মামুন বলেন, হলে বহিরাগতরা অবস্থান করছে শিক্ষার্থীদের পক্ষ থেকে এমন চিঠির ভিত্তিতে প্রক্টরিয়াল টিমকে সাথে নিয়ে তল্লাশি চালানো হয়। যাদের পাওয়া গেছে তাদের দ্রুত সময়ের মধ্যে হল ত্যাগ করতে বলা হয়েছে। সেই সঙ্গে বহিরাগতদের জন্য এটি সতর্কবার্তা, পরবর্তীতে কাউকে পাওয়া গেলে পুলিশে হস্তান্তর করা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, বহিরাগতরা হলে অবস্থান করেন এমন খবর পেয়ে হল প্রশাসনকে সহযোগিতা করতে আমরা এখানে এসেছি। কয়েকজনকে আমরা ধরতে পেরেছি। তাদের বিষয়ে হল প্রশাসন সিদ্ধান্ত নেবে। বর্তমান শিক্ষার্থীরা হল প্রশাসনকে সহযোগিতা করলে হলকে বহিরাগত ও অছাত্রমুক্ত করতে সহজ হবে, তখন বৈধ শিক্ষার্থীদের বারান্দায় কিংবা গণরুমে থাকতে হবে না।

এসময় হলের আবাসিক শিক্ষক, সহকারী প্রক্টর এবং প্রক্টরিয়াল টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

ডব্লিউজি/এআর

শেয়ার করুন:

Recommended For You