জয় বাংলা কনসার্ট ৮ মার্চ, থাকছে যেসব ব্যান্ড

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এবং স্বাধীনতা যুদ্ধের প্রতি শ্রদ্ধা জানাতে ২০১৫ সাল থেকে রাজধানীর আর্মি ষ্টেডিয়ামে তারুণ্যভিত্তিক সংগঠন ‘ইয়াং বাংলা’ এর আয়োজনে প্রতি বছরই এটি অনুষ্ঠিত হয়ে আসছে। কিন্তু করোনার কারণে দুই বছর বন্ধ ছিল এই আয়োজন। পরিস্থিতি স্বাভাবিক হওয়া ফের স্বরুপে…, ফিরছে ব্যান্ড সংগীতের এই আয়োজনটি। ঢাকার আর্মি ষ্টেডিয়ামের বসছে ‘জয় বাংলা কনসাট ২০২৩’ এর আসর।

এবার ৭ মার্চ পবিত্র শবে বরাত উপলক্ষে একদিন পিছিয়ে আগামী ৮ মার্চ সপ্তমবারের মতো এই আয়োজন হচ্ছে। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের [সিআরআই)]এক সংবাদ বিজ্ঞপিএত এ তথ্য জানানো হয়। কয়েক দিন আগেই ফেসবুক পেজে কনসার্টের ঘোষণা দেওয়া হয়েছে। এরপর এক এক করে ব্যান্ডগুলোর নাম প্রকাশ করা হচ্ছে। এবার মোট ৯টি ব্যান্ড পারফর্ম করবে। কনসার্ট মাতাবে ‘আর্টসেল’, ‘ক্রিপটিক ফেইট’, ‘চিরকুট’, ‘নেমেসিস’, ‘লালন’, ‘আরেকটা রক ব্যান্ড’, ‘মেঘদল’, ‘অ্যাভয়েড রাফা’ ও ‘কার্নিভাল’।

যেহেতু ৮ মার্চ নারী দিবস, তাই কনসার্টে এটিও উদযাপন করা হবে। নারীদের জন্য আলাদা কর্ণার থাকবে। দুপুর ১২টায় কনসার্টের গেট খুলে দেওয়া হবে। এর ঘণ্টা পর শুরু হবে পারফর্মেন্স। শেষ হবে রাত সাড়ে ১০টায়। আয়োজকদের পক্ষ থেকে মেইনস্প্রিং লিমিটেডের কর্মকর্তা প্রতীক বলেন, ‘জয় বাংলা কনসার্ট মানেই তারুন্যের উম্মাদনা। এ কনসার্টের জন্য সবার অপেক্ষা থাকেন। অপেক্ষার পালা শেষ। এবার মোট নয়টি ব্যান্ড.., পারফর্ম করবে। যেহেতু দুই বছর পর হচ্ছে, সে কারণে দর্শকের আগ্রহও অনেক বেশি। এজন্য আমরা অনেক ভেবেচিন্তে পরিকল্পনা সাজাচ্ছি। যাতে সবাই নিরাপদে, আনন্দে কনসার্ট উপভোগ করতে পারে। আশা করটি সফল একটি কনসার্ট উপহার পাবেন দর্শক’

কনসার্টে প্রতিটি ব্যান্ড নিজেদের গান ছাড়াও প্রতিবছরের মতো এবারো স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান পরিবেশন করবে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান। এ ছাড়াও প্রতিবারের মতই থাকছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ। সবশেষ এই কনাসার্ট অনুষ্ঠিত হয় ২০২০ সালের ৭ মার্চ। ওই কনসার্ট টেলিভিশন এবং অনলাইনে উপভোগ করেছেন ১০ লাখের বেশি দর্শক। পাশাপাশি আর্মি ষ্টেডিয়ামে উপস্থিত থেকে ৪০ হাজার.., দর্শক কনসার্ট উপভোগ করেছেন। এবারের আয়োজনও দর্শকের মাঝে সাড়া ফেলবে বলে ধারণা করেছেন আয়োজকরা।

বরাবরের মত এবারও কনসার্টটি দেখতে কোনো টাকা লাগছে না। তবে নির্ধারিত সময়ে অনলাইনে রেজিষ্ট্রেশন করতে হবে। সেখান থেকেই পাওয়া যায় প্রবেশের টিকিট। রেজিষ্ট্রেশনের জন্য ইয়াং বাংলার ফেসবুক পেজ ও ওয়েবসাইটে ঢুকতে হবে। অনলাইনে সরাসরি রেজিষ্ট্রেশন করতে লিংকে গিয়ে জাতীয়…, পরিচয়পত্র, পাসপোর্ট অথবা জন্মনিবন্ধন সনদ, মুঠোফোন নম্বর এবং ই-মেইল অ্যাড্রেসের মাধ্যমে অনলাইনেই নিবন্ধন করতে হবে।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You