ইবি শিক্ষার্থীকে বহিরাগত বখাটেদের ‘হেনস্তা’

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলে অবস্থান করেও রাতে বখাটেদের দ্বারা মারধর ও হেনস্তার শিকার হয়েছেন প্রথম বর্ষের এক শিক্ষার্থী। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলেও সামনে এ ঘটনা ঘটে।

হেনস্তা ও মারধর করা বহিরাগত বখাটেরা হলেন বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী চরশান্তিডাঙ্গা গ্রামের বসিন্দা ও বিশ্ববিদ্যালয়ের মেইন গেটের দোকানদার জুবায়ের এমিল, শেখপাড়া গ্রামের সুদে ব্যবসায়ী আশরাফুল ইসলামের ছেলে সাজ্জাদ ইসলাম রকি প্রমুখ। এছাড়াও, বহিরাগত বখাটেদের সাথে ঘুরতে দেখা যায় বহিরাগত আরশি খাঁন নামে শেখপাড়া বাজারের বাসিন্দা।

জানা যায়, বহিতারগতরা হেনস্তার শিকার হওয়া শিক্ষার্থী ক্ষমতাশীন ছাত্রনেতাদের ভয়ে নাজুক হয়ে বর্তমানে আবাসিক হলে নিজ কক্ষে অবস্থান করছেন। বহিরাগতরা বিশ্ববিদ্যালয়ের প্রভাবশালী ছাত্রলীগ নেতার আত্বীয় হওয়ায় তাদের বিরুদ্ধে অভিযোগ দিতে এমন ‘ভয়ে নাজুক’ বলে ধারণা করছেন শিক্ষার্থীরা।

প্রত্যাক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত আনুমানিক সাড়ে আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের ইন্টারন্যাশনাল ব্লকের সামনে চায়ের দোকানের পাশে নির্জন স্থানে ফোন করে উপস্থিত করা হয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে। পরে কোন কথা শুরু করার আগেই মারধর ও ধাক্কা ধাক্কি করে হেনেস্তা করা হয় তাঁকে। তবে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী শান্ত থাকায় কিছুক্ষণ পরে বহিরাগতরা চলে যায়।

প্রসঙ্গত, গতবছরের এপ্রিল মাসে বহিরাগত বখাটে এ গ্যাংয়ের বিরুদ্ধে অস্ত্রধারী বহিরাগত দিয়ে ছাত্রদের ‘হত্যার হুমকি’ শীর্ষক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন রয়েছে। এছাড়াও, সিরিয়ালি এই গ্যাংয়ের সদস্যদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে কয়েকবার মারধরের অভিযোগ রয়েছে।

সর্বশেষ বহিরাগত গ্যাংটির প্রধান নেতা ও কুষ্টিয়া সরকারী কলেজের বখাটে শিক্ষার্থী সাজ্জাদ ইসলাম রকির বেপরোয়া গতিতে বাইক চালিয়ে যাওয়ার সময় আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের হাসিবুল হাসানের হাতে ধাক্কা লাগে। পরে উভয়ের মাঝে কথা-কাটাকাটি হয়। এসময় রকি ট্যাম্প নিয়ে হাসিবের উপর হামলা করলে হাসিবের হাত ভেঙে যায় বলে অভিযোগ রয়েছে।

ডব্লিউজি/এমআর

শেয়ার করুন:

Recommended For You