ইবিতে কোরআন প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠান

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাষ্ট কুষ্টিয়া শাখার “বিশুদ্ধ কুরআন তিলাওয়াত প্রশিক্ষণ কোর্স-২০২৩” ১ম ব্যাচের সমাপনী অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান  বিশিষ্ট ইসলামিক স্কলার, লেখক ও গবেষক প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমান। এছাড়া আরো উপস্থিত ছিলেন লতিফিয়া কারী সোসাইটি ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার দায়িত্বশীলবৃন্দ।
এসময় আল-হাদিস বিভাগের সভাপতি প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমান বলেন, আল-কুরআন সর্বজনীন ও সর্বকালীন এক চিরন্তন সত্য মহাগ্রন্থ। এ গ্রন্থের সংশয়হীনতা ও অভ্রান্ত নির্দেশনা এতটাই সুনিশ্চিত ও অকাট্য যে, তা সব কালের ও সব দেশের মানুষের জন্য প্রযােজ্য।
তিনি সকল শিক্ষার্থীদের বিশুদ্ধ কোরআন তেলওয়াতের আহ্বান জানিয়ে বলেন, কোরআন পৃথিবীর চ্যালেঞ্জ গ্রহণকারী একটি গ্রন্থ। সারা পৃথিবীতে যারা কোরআনের সমালোচনা করে কোরআন চর্চা শুরু করেছে সকলে এই কোরআনের অমিয় বাণী গ্রহণ করে মুসলমান হয়ে গিয়েছে। এছাড়া যারা সুযোগ পেয়েছে তাদের জন্য শুভ কামনা যারা পায়নি তারা সুযোগটি গ্রহণ করার আহ্বান জানান তিনি।
শেয়ার করুন:

Recommended For You